Wellcome to National Portal
টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ (স্রেডা) বিদ্যুৎ বিভাগ; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ সেপ্টেম্বর ২০২৪

শিল্প/আবাসিক/বাণিজ্যিক খাতে ১৫% বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে রাজশাহী বিভাগে কর্মশালা আয়োজন


প্রকাশন তারিখ : 2024-09-25

শিল্প/আবাসিক/বাণিজ্যিক খাতে ১৫% বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে সংশ্লিষ্ট অংশীজনদের উপস্থিতিতে পর্যায়ক্রমে দেশের ৮টি বিভাগীয় শহরে টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ (স্রেডা) কর্তৃক জ্বালানি সচেতনতামূলক কর্মশালা আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ কার্যক্রমের অংশ হিসেবে ১৯ সেপ্টেম্বর ২০২৪ (বৃহস্পতিবার) সকাল ১০.০০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ, রাজশাহীতে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ (স্রেডা) এর সম্মানীত চেয়ারম্যান (গ্রেড-১) মিজ মুনীরা সুলতানা এনডিসি  প্রধান অতিথি এবং বিভাগীয় কমিশনার, রাজশাহী বিভাগ  বিশেষ অতিথি হিসেবে উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন।

 

কর্মশালায় রাজশাহী জেলার জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসকগণসহ পুলিশ কমিশনার, সিভিল সার্জন, রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, সিটি কর্পোরেশন, জেলা পরিষদ, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই পিএলসি, সিরাজগঞ্জ বিদ্যুৎ কেন্দ্র, পল্লী বিদ্যুতায়ন বোর্ড, রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতি এবং অন্যান্য সকল সরকারি দপ্তরের প্রতিনিধিগণ অংশ নেন। কর্মশালায় জার্মানভিত্তিক আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা GIZ প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করে।

 

সংশ্লিষ্ট অংশীজনদের উপস্থিতিতে কর্মশালায় অনেক তথ্যবহুল আলোচনা হয়েছে। কর্মশালাটি সফলভাবে আয়োজনের জন্য স্রেডার চেয়ারম্যান সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।